S D RUBEL

Wednesday, November 10, 2010

শশী

SHOSHI
actress




আসা ছিল মনে মনে প্রেম করিব তোমার সনে ,তোমায় নিয়ে ঘর বাধিমু গহীন বালু চরে ........
হাজার বছর ধরে ছবির মাধমে শশী বাংগালী জনতার মনে যে স্থান দখল করে আছেন তা মুছে যাবার নই . আমরা চাই, এ রকম সৃষ্টিসিল কাহিনী নির্ভর ছবি নির্মিত হোক . যা আমাদের সংস্কৃতি কে সম্মিদ্য করবে .



বৈশাখী টিভিতে দেখানো হবে ধারাবাহিক নাটক রসামিয়া। লিখেছেন মহিউদ্দীন আহমেদ, পরিচালনা করেছেন জাহিদুল ইসলাম বিপ্লব। নাটকে অভিনয় করছেন শশী। কথা হলো তাঁর সঙ্গে।
কী করছেন?
শুটিংয়ে এসেছি। ধারাবাহিকের নাম ডাইরেক্টার। বাংলাভিশনে দেখানো হচ্ছে। আমরা কাজ করছি কেরানীগঞ্জে। আগে একবার কাজ করেছিলাম। সোমবার থেকে আবার শুরু হয়েছে। এখানকার আবহাওয়াটাই যেন কেমন—খালি ঘুম পায়। শুধু আমার নয়, দেখছি সবার একই অবস্থা। গ্রামের গল্প, আর ঢাকার একেবারে কাছে; ভালোই লাগছে।
নাটকের গল্পে পরিচালকের আসার খবর শুনে গ্রামে সবাই শিল্পী হওয়ার স্বপ্ন দেখছে। আপনার কী খবর?
আমিও নায়িকা হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। তবে চলচ্চিত্রে নায়ক-নায়িকা কিংবা অন্য সব চরিত্রে শিল্পী হওয়া নিয়ে গ্রামে উৎসব উৎসব ভাব। এর মধ্যেই নানা ঘটনা ঘটছে। তবে পরিচালক আদৌ এই গ্রামে আসবেন কি না, সেটা নাট্যকারই ভালো বলতে পারবেন।
‘রসামিয়া’ নাটকের কাজ কোথায় করেছেন?
পুবাইলে। দুটি পরিবারের ছেলেমেয়ে আর অন্যদের মধ্যে নানা বিষয়ে প্রতিযোগিতা হচ্ছে। যেমন কে কার চেয়ে সুন্দর, কে কোন দিক থেকে এগিয়ে আছে—এমনি নানা কিছু। হঠাৎ শহর থেকে আমাদের বাড়িতে একটি ছেলে এসেছে। সে আমাকে বিয়ে করতে চায়। ছেলেটির চরিত্রে অভিনয় করছেন অপূর্ব। এ পর্যন্ত এটুকুই কাজ করেছি। ঈদের পর হয়তো আবার কাজ শুরু হবে।
দেশ টিভির ‘খোঁয়াড়’ নাটকে আপনাদের বাবার চরিত্রে অভিনয় করেছেন চ্যালেঞ্জার। সম্প্রতি তিনি মারা গেছেন। এখন কী হবে?
ধারাবাহিকটির কাজও এখন শেষ দিকে। এই চরিত্রটিতে আর কেউ অভিনয় করবেন না। তবে বাড়ির একজন মুরব্বির দরকার। এরই মধ্যে বাড়িতে মামা বেড়াতে এসেছেন। তিনিই এখন আমাদের ভবিষ্যতের ব্যাপারে মুখ্য ভূমিকা নেবেন।
আপনি তো নতুন একটি ছবিতে অভিনয় করছিলেন। ছবির কাজ এখন কী অবস্থায় আছে?
আমার নতুন ছবিটির নাম শুয়াচান পাখি। এখানে আমার সঙ্গে আরও অভিনয় করছেন আনিসুর রহমান মিলন ও নওশীন। পুবাইল ও হোতাপাড়ায় কয়েক দিন কাজ হয়েছে। ১৭ ডিসেম্বর থেকে আবার টানা সাত দিন কাজ হবে।

No comments:

Post a Comment