S D RUBEL

Tuesday, November 9, 2010

OPURBO & TARIN

তারিন


জনপ্রিয় অভিনেত্রী তারিন। অভিনয় করেছেন অনেক রকম চরিত্রে। এবারই প্রথম তিনি অভিনয় করছেন একজন অভিনেত্রীর চরিত্রে। একুশে টিভির ঈদের বিশেষ নাটক ‘সখি আমার সান্ধ্য পাখির দলে’ তাকে দেখা যাবে তুমুল জনপ্রিয় এক অভিনেত্রীর ভূমিকায়।

নাটকের গল্পে দেখা যাবে, পারমিতা চৌধুরী এ সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী । প্রচন্ড আত্মপ্রত্যয়ী একজন মানুষ। অন্যদিকে বড্ড বেখেয়ালী এক তরুণ মুগ্ধ। দুজনের মধ্যে বয়স ও মানসিকতার পার্থক্য অনেক। তবু তারা কোন এক অদ্ভুত বন্ধনে আবদ্ধ। দুজনই খুব অহংকারী। একই বাড়িতে থাকলেও দুজনের পরিচয় ঘটে ঝগড়া দিয়ে। পারমিতার অহংকার খুব আঘাত করে মুগ্ধকে। পারমিতা তার খ্যাতির মোহ থেকে বেরিয়ে এসে মুগ্ধকে বোঝার চেষ্টা করে। একসময় দুজনে জড়িয়ে পড়ে এক অসম সম্পর্কের বাধঁনে। দুজনে হারিয়ে যায় সম্পূর্ন অন্য একটি জগতে। তবে একসময় বাস্তবতা উপলব্ধি করে পারমিতা। সে ফিরিয়ে দেয় মুগ্ধকে, মুগ্ধ বড় আঘাত পায়। অভিমানী মুগ্ধ এক বুক অভিমান নিয়ে ফিরে আসে। মুগ্ধ হাঁটতে থাকে রাস্তায়। এক ঝাঁক পাখি উড়ে যায় আকাশ পানে, মুগ্ধ খুঁজে ফেরে তার সান্ধ্য পাখিকে।

নাটকটিতে অভিনয় করা সম্পর্কে তারিন বললেন, আমি নিজে একজন অভিনেত্রী। অথচ একজন অভিনেত্রীর চরিত্রেই আমাকে অভিনয় করতে হলো। কাজটা আমি খুব উপভোগ করেছি। আশা করছি নাটকটি দর্শকদেরও ভালো লাগবে।

দাউদ হোসাইন রনির রচনায় ও শামসুদ্দিন খান হিরুর পরিচালনায় এ নাটকে তারিনের বিপরীতে অভিনয় করেছেন সজল। ঈদের চতুর্থ দিন রাত সাড়ে ১১টায় নাটকটি প্রচার করা হবে একুশে টিভিতে।


অপূর্ব
নাটক মেটামরফসিস। লিখেছেন শিবব্রত বর্মণ, পরিচালনা করেছেন দীপঙ্কর দীপন। নাটকে অভিনয় করছেন অপূর্ব। কথা হলো তাঁর সঙ্গে।
দেশের বাইরে কোথাও গিয়েছিলেন নাকি?
সিঙ্গাপুরে গিয়েছিলাম। ৪ নভেম্বর ফিরেছি। ওখানে চেনা মন অচেনা মানুষ টেলিছবির কাজ করেছি। এটি লিখেছেন ফারিয়া হোসেন, পরিচালনা করেছেন মাহবুবা ইসলাম সুমী। সিঙ্গাপুরের স্যান্টোসা, মেরিনা বে, চায়নিজ গার্ডেন, জুরং, অরচার্ড রোডসহ বিভিন্ন লোকেশনে শুটিং করেছি। এখানে আমার সহশিল্পী ছিলেন নিপুণ।
শিগগিরই আর কোথাও যাওয়ার সম্ভাবনা আছে?
হ্যাঁ। ২৯ নভেম্বর রান নামে একটি নাটকের কাজ করার জন্য ব্যাংকক যাচ্ছি। পুরো নাটকের শুটিং হবে ব্যাংককে। এটি লিখেছেন অনিকেত এবং পরিচালনা করবেন এম আর মিজান। গল্পে পুলিশের বিশেষ শাখার একজন কর্মকর্তার সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের যোগাযোগ থাকে। চিত্রনাট্য পড়ে মনে হয়েছে, এবার নতুন এক অপূর্বকে দর্শক দেখতে পাবে।
‘মেটামরফসিস’ নাটকে আপনার চরিত্রটি নিয়ে কিছু বলুন।
এখানে আমি নিম্নমধ্যবিত্ত পরিবারের ছেলে। টিকে থাকার জন্য সংগ্রাম করতে হয়। একসময় এক ধনী বাবার মেয়ের সঙ্গে প্রেম হয়। দুর্ঘটনায় মেয়েটার মৃত্যু হয় এবং ছেলেটার স্মৃতি হারিয়ে যায়। তার আচরণে পরিবর্তন আসে।
‘মানবজমিন’ নাটকের খবর কী?
আজ (রোববার) রাজেন্দ্রপুরে মানবজমিন নাটকের শুটিংয়ে যাচ্ছি। রাস্তায় প্রচণ্ড জ্যাম। সেখানে সুবর্ণা মুস্তাফা ও রাইসুল ইসলাম আসাদের সঙ্গে আমি অভিনয় করব। নাটকে আমার চরিত্রের নাম আরমান। সামনে আরমানের জীবনে বড় একটা পরিবর্তন দেখানো হবে। মানবজমিন উপন্যাসটা যাঁরা পড়েছেন, তাঁরা ব্যাপারটা ঠিকই বুঝতে পারবেন।
ঈদের জন্য কী কী কাজ করছেন?
এবার ঈদে কয়েকটি নাটক এবং দুটি টেলিছবি দেখানো হবে। সব কটির নাম মনে নেই। এগুলোর মধ্যে শিহাব শাহীনের অ্যাংকর মফিজ নাটকে আমি অপূর্ব নামেই অভিনয় করব। এটি অবশ্য অতিথি চরিত্র। অরণ্য আনোয়ারের অপূর্বর সঙ্গে তাহাদের মধুচন্দ্রিমা নামের আরেকটি নাটকেও কাজ করব। এ ছাড়া ফেরদৌস হাসান, এস এ হক অলিক, সাইফুল ইসলাম মান্নু, চয়নিকা চৌধুরীর নাটকে কাজ করেছি।

No comments:

Post a Comment